মহান প্রভুর নামে সবি
ঘুম থেকে উঠি,
অজু করে নামাজ পড়ে
তুলি যে হাত দুটি।


মনের কথা বলি সবে
মহান প্রভুর কাছে,
সর্বদায় ইমান যেনো
থাকে সদা পাশে।


সত্য কথা বলি যেনো
সদা সবসময়,
মিথ্যা কথা বললে যে ভাই
ইমানটা হয় ক্ষয়।


পাঁচ ওয়াক্ত সালাত যেনো
সময়মতো পড়ি,
ইসলামের ই আদর্শে এই
জীবনটারে গড়ি।


লোভ হিংসা কভু নাহি
করি কারো সনে,
পরকালের চিন্তা সবার
থাকে যেনো মনে।


গরীব দুখী অনাহারীর
পাশে যেনো থাকি,
সুখে দুখে সদা সতত
বুকে ধরে রাখি।


মৃত্যূ কথা থাকে যেনো
সদা সবার মনে,
শয়তানের ধোঁকায় কভু
পড়িনা কোনো ক্ষনে।


লা ইলাহা ইল্লাল্লাহু
মোহাম্মদ রাসুল,
মৃত্যূকালীন এই কালেমা
হয় যেনো কবুল।