শত্রু আমি নয়তো কারো
বন্ধু হতে চাই,
আমার কাছে একবিন্দু
লোভ লালসা নাই।


বিপদ এলে বন্ধু হয়ে
আসবো তোমার কাছে,
বসন্তের ই সুখের হাওয়ায়
এই বন্ধু ঠিক তোমার আছে।


তোমার মাঝে যে সব ত্রুটি
পেয়ে যাবো আমি,
সংশোধনের চেষ্টা করবো
পর করলেও করো তুমি।


শত্রু বুঝে তখন যদি
দাও কঠিন ছোঁয়া,
ভুলের কাছে পড়লে ধরা
জানি দিবে দোয়া।


জেনে রাখো বন্ধু তুমি
পাবে দুধের মাছি,
আমায় তখন পর ভাবিলেও
আমি তোমার ই আছি।


দুধের মাছি দুধ ফুঁরালে
যাবে উড়াল দিয়ে,
যেইবা দেখবো আছো কষ্টে
আসবো যে এগিয়ে।


আমার কাছে নেই যে বন্ধু
ধন সম্পদ, অর্থ,
জীবন দিয়ে পূর্ণ করবো
অন্য সকল শর্ত।


মিছেমিছি বন্ধু তুমি
দাও যে মনে দাগ,
তোমার প্রতি তবুও আমার
নেই যে কোনো রাগ।


শত জনের ভিড়ে তুমি
খুঁজে নাও সৎ বন্ধু,
তোমার জন্য পাড়ি দিবে
মাউন্ট এভারেষ্ট সিন্ধু।