১) লাশ §


ডিজিটাল দেশে সবি
করতেছি বাস,
পত্রিকা পাতা খুললে
শত শত লাশ।


কেউ মরে ক্রসফায়ার
কেউ বিদ্যুৎ স্পৃষ্টে,
কেউ দেখো সুনাম কুঁড়তে
মাউন্ট এভারেস্টে।


কেউ মরে গাড়ি চাঁপায়
কেউ বিল্ডিং ধ্বসে,
কেউবা দেখো বস্তার ভিতর
লাশ গলে পচে।


কেউ দেখো বুলেট গাঁথা
কেউবা পুড়ে ছাই,
কেউ আবার গুম হয়ে
লাশ  আর নাই।


     ২) টক শো §


লাশ নিয়ে শুরু হয়
টক শো আর শোক,
বড় বড় লেখনিতে
ভেসে যায় দুখ।

পিতা হারায় সন্তান
বউ তার স্বামী,
জনগনের টাকা দিয়ে
দাতা হন দামী।


পরদিন পত্রিকায়
ছবি সহ নাম,
টেলিভিশন চ্যানেলেও
দাতার কি সুনাম!


এইভাবে গড়ে উঠছে
ডিজিটাল দেশ,
ক্ষমতার দাপটে
সব হয় শেষ।


     ৩) বিদ্যুৎ §


বিদ্যুৎ গড়ে তোলে
কারখানা কল,
রাত্রি এলে পরে
দেয় মিস্ִডকল।


সন্ধ্যা হলে পরে
শুরু করে খেলা,
আম্মাগো ডেকে বলি
হারিকেনটা জ্বালা।


     ৪) ইন্টারনেট §


ডিজিটাল মোবাইল
সবার হাতে হাতে,
বিশ্বের খবর পায়
সবাই সাথে সাথে।


কচ্চপ নেটের গতি
চলতেছে রোজ ই,
বাংলাদেশে আছে নাকি
ফাষ্ট গতির থ্রিজি।