অনন্ত অসীম তোমার ই পানে
চেয়ে আছে এ জাহান,
রহমতের ফোঁয়ারা পেতে চায় এ ধরা
কাঁদিছে জীন ইনসান।


দাওনাগো তুমি ভাসিয়ে এ ভুমি
গরীব দুখীর ঘরে,
অনাহারে যে তুলিছে দু হাত
ক্ষুধার জ্বাতনায় মরে।


কেমন করে সহ্য করিবে
অনাহারী সব দুখ,
দাওনা হে প্রভু একটুখানি
শান্তি সদা সুখ।


চীরকাল যে কষ্টে থাকে
থাকবে কি সে চীরকাল ?
ওদের হে প্রভু দাওনাগো তুমি
একটু সুখের নাগাল।