ওরে দুঃখী
বের হয়ে যা
দেখতে সুন্দর ভুবনকে,
মনের আশা
পুরিয়ে দে তুই
অল্প দিনের জীবনকে।


ভুবন জুড়ে
আছে ওরে
রকমারী দৃশ্য,
মন ভরে তুই
দেখতে পাবি
হবেনা যে নিঃস্ব।


মনটা ভরা
দুঃখের সাগর
দুঃখ তুই আর করিস না,
বের হয়ে যা দেখতে ভুবন
দুঃখ তো আর থাকবে না।


ওল্প দিনের জীবনটারে
মনের মতো তোল গড়ে,
দেখবিরে তুই
সবার উর্দ্ধে
থাকবি সুখে মন ভরে।


মনের মানুষ
খুঁজে নে তুই
খুঁজে নে সুখ ঠিকানা,
দেখবি ভবে
থাকবি সুখে
থাকবেনা দুখ যন্ত্রনা।