রমজানের ই শেষের দশক
বেজোড় সকল রাতি,
শব ই কদর যাচ্ছে হেলায়
আঁকড়ে ধরো জাতি।


নীরব বসে ঘরের কোনে
কিংবা মসজিদ পানে,
অঝর ধারায় চোখের পানি
ফেলো প্রভুর শানে।


জীবনের যতো ভুল ভ্রান্তি
করেছো ধরাধাম,
কেঁদে কেঁদে বলো, প্রভু
দিওনা জাহান্নাম।


এইতো সময় পার হয়ে যায়
নাযাত পাওয়ার আশা,
ভিক্ষুক তোমার কোথা যাবে
করোনা নিরাশা।