কষ্টে ভরা জীবন আমার
যন্ত্রনা মোর সাথী,
আপন ভেবে কেউ দেখেনা
দেয় সুযোগে লাথি।


আকাশ কেঁদে বৃষ্টি ঝরায়
তাকিয়ে দেখে ভব,
এ হৃদয়ের সকল কষ্ট,
দেখেন চেয়ে মোর রব।


পাহাড় কেঁদে ঝরনা ঝরায়
নদীর জলে ভাসে,
আমার চোখে জল আসিলে
মুচকি সবাই হাসে।


যন্ত্রনা সব সাথী হয়ে
অশ্রু গড়ায় আজ বুক,
আপন যারা, বুঝিনিতো
ফিরিয়ে নিবে মুখ।