তোমার সৌন্দর্য খুঁজি প্রভু
রাতের ঝলমলে তারায়,
ফুলের পাপড়ি আর কচি সবুজ পাতায়।


তোমার সৌন্দর্য খুঁজি প্রভু
চাঁদের স্নিগ্ধ হাসিতে,
মেঘহীন আকাশের পুর্ণিমা রাতিতে।


তোমার সৌন্দর্য খুঁজি প্রভু
ময়ুরের ডানায়,
অপরুপ সৌন্দর্য তার কানায় কানায়।


তোমার সৌন্দর্য খুঁজি এই বিচিত্র জগতে,
এভারেস্ট শৃঙ্গ থেকে মরুর পথে।


পাহাড়ের পাশ ঘেঁষে ছুঁটে চলা ঝরণার ধারায়,
সৌন্দর্য খুঁজি ঐ মরু সাহারায়।


মেঘ্ִমালা ঘুরে বেড়ায় আকাশের ঐ সীমানায়,
তোমার সৌন্দর্য খুঁজি বৃষ্টির ধারায়।


ভোরের স্নিগ্ধ বাতাস আর সূর্যের মিষ্টি হাসিতে,
কতো জানি সুন্দর! তোমায় দেখিতে!


পুষ্পে পুষ্পে খুঁজে বেড়াই মিষ্টি সুমধুর ঘ্রান,
রুপ রস মধু গন্ধে ভরে ওঠে প্রান।


তোমার সৌন্দর্য খুঁজি ঐ অন্ধকার রাতিতে,
নুরের ঝলকানি দাও চাঁদের হাসিতে।