ভালো লাগে বর্ষার
রিমঝিম বৃষ্টি,
ভালো লাগে বিধাতার
অপরূপ সৃষ্টি।
ভালো লাগে নীল আকাশ
শরতের মেঘ,
ভালো লাগে শোঁ শোঁ
বাতাসের বেগ।
ভালো লাগে সাগরের
উত্তাল ঢেউ,
ভালো লাগে ইয়া রব
যবে জপে কেউ।
ভালো লাগে পূর্ণিমা
ঝলমলে চাঁদ,
ভালো লাগে মেঘহীন
তারা ভরা রাত।
ভালো লাগে সাত রঙে
রঙধনু সাজ,
ভালো লাগে নববধু
হাসি আর লাজ।
ভালো লাগে পাহাড় আর
নীরব সকাল,
ভালো লাগে খোলা মাঠে
সারাটা বিকাল।
ভালো লাগে শীতকালে
রৌদ্র স্নান,
ভালো লাগে বসন্তে
কোকিলের গান।
ভালো লাগে প্রজাপতি
পাখিদের ওড়া,
ভালো লাগে নির্জনে
কোরআন পড়া।
ভালো লাগে ফুল আর
সবুজের বন,
ভালো লাগে হতে মোর
সবার আপন।
ভালো লাগে সবকিছু
বিধাতার দান,
ভালো লাগে গাইতে
তার গুনগান।