চারিদিকে হায়েনাদের উৎপাত বেড়ে গেছে
মানুষ রূপী হায়েনারা
রক্তের খেলায় মেতেছে।
ওইদিকে  মজলুমের শুনা যায় কষ্টের দীর্ঘশ্বাস,
জালিমের জুলুমে কেঁপে উঠছে আকাশ বাতাস।
আর কতোকাল দুর্বলরা মার খাবে অন্যায়ভাবে ?
শাসনের নামে শোষন কতোকাল চলতে থাকবে ?
(সংক্ষিপ্ত)