ভ্রমর-অলি
ফুল-বাগানে
জপছে মালা তোমার নাম,


তোমার নামের
গান গেয়ে ঐ
ঝরণা বাজায় কলতান।


প্রাণের তৃষ্ণা
মিটায় খোদা
পাখপাখালি জপছে রব,


তোমার সানে
পাগল হয়ে
তসবীহ জপে সৃষ্টি সব।


চাঁদ সুরুজের
প্রদীপ জ্বলে
তোমার অসীম করুণায়,


কুসুম ফুটে
পাঁপড়ি মেলে
থাকে সদা বন্দনায়।