জীবনের সব কান্না আজি
ঝরছে অগোচরে,
হিসাব-নিকাশ পাইনা খুঁজে
অশ্রুধারা ঝরে।


শিশুকালে মায়ের কোলে
কাটিয়ে সুখের দিন,
কৈশোর গেলো খেলায় খেলায়
বাজিয়ে সুখের বীণ।


রঙ তামাশায় সুখের যৌবন
পার করিলাম হেলায়,
গাড়ি বাড়ি নারীর পিছে
ঘুরে রঙিন ভেলায়l


ইচ্ছে করেও চাইনি ফিরে
বয়স ধরলো ভাটি,
ভবের মায়া সাঙ্গ করে
যেতে হবে মাটি।


বিদায় লগ্নে ঘন্টা বাজে
নয়ন জলে বন্যা,
আপনজনে দিবে বিদায়
স্ত্রী পুত্র কন্যা।


চার বেহারার পালকী চড়ে
মায়ার বাঁধন ছিঁড়ে,
কবর গৃহে একা রেখে
আসবে সবি ফিরে।