যৌবনের ই জোয়ার আসায়
করিসনা মন উতলা,
সঠিক পথের দিশা ছেড়ে
পথ চলিসনে একলা।


ভেবে চিন্তে চলরে ভবে
দাপট দেখাস কার সনে?
কোথা হতে আসলে ভবে
করিস চিন্তা আনমনে?


কার ইশারায় চলছে জীবন
বুক ফুলিয়ে পথ চলিস?
প্রান বায়ুতে ধরছে ঘুনে
চিন্তা কি তুই করেছিস?


ক্ষনিকের ঐ ভবের মায়ায়
গগনচুম্বী দালান তোর,
ধ্যানে বসে একটু দেখিস
চতুর্দিকে শুধুই ঘোর।


গাড়ি-বাড়ির নেশায় থাকলে
দম ফুঁরালে যাবি কই?
ঘোর কবরের করছিস কি আয়?
থাকবি যে তুই গৃহে ঐ।