শুনতে কি পাও বজ্র-ধ্বনি
আমজনতার উন্নয়ন?


পেট পুরে সব খাচ্ছে খাবার
থাকছে সুখে জনগন।


পাল্টে দিচ্ছে সকল চিত্র
বইছে নাকি সুখ বাতাস,


রাখছেনা তো গৃহে কারো
একটুখানি হা-হুতাশ।


থাকছেনা কেউ অনাহারে
হচ্ছেনা কেউ ধর্ষিতা,


ওরাই আবার তৈরি করে
হোটেল রাস্তায় পতিতা।


শুনতে কি পাও আশারবাণী
গড়বে ওরা সুখের দেশ,


খেঁকশিয়াল আজ আমানতদার


মোরগ জিম্মায় রাখছে বেশ।


----------------------------
১৫/০২/২০১৪ ইংরেজী