লড়ে যারে প্রানপনে
ফিরে ফিরে চাসনা,


কর কাজ চুপচাপ
মন খুশি রাখনা।


সাবধান সাথী তোর
দেবে হাসি ঠাট্টা,


ঘোর নিশি দেখ দেখ
বেড়ে দেয় হাতটা।


মন সদা রাখ ভালো
দূরে থাক দ্বন্দ,


পাবি সদা সুখ হাসি
নেই গাল মন্দ।


-------------------------------
মাত্রাবৃত্ত ছন্দের দ্বিতীয় কবিতা।
তারিখঃ ১৮/০২/২০১৪ ইংরেজী