সুখ নেই ভেবে আজ
দুখী হয়ে থাক না,


মহাসুখী জেনে রাখ
দুখী বলে কাঁদ না।


সুখী আজ ভবে যেনো
থাক মহাশান্তি,


দূরে ঠেলে ভুলে থাক
যতো ভুল ভ্রান্তি।


সুখী দেখ দুখী ভেবে
হাহাকার করে রে,


দুখী আজ সুখীরাজ
দুখী নাহি ভাবে রে।
---------------------------
মাত্রাবৃত্ত ছন্দের তৃতীয় কবিতা। ১৯/০২/২০১৪ ইংরেজী