বাকরুদ্ধ আমি!
পৃথিবীর একপ্রান্তে দাঁড়িয়ে,
চারিপাশ ঘন কুয়াশায় ঢাকা!
অসহায় মজলুমের আর্তনাদ!
চারিদিক আজ স্তব্ধ!
নির্বাক হয়ে আছে সব।
স্বাধীনতার পদযুগলে
পরানো হয়েছে ডান্ডাবেড়ি!!
শুকনো পাতার মর্মর! ধ্বনি
কর্কশ! হয়ে আজ কানে বাজছে।
সুযোগ সন্ধানী হায়েনারা খামছে ধরছে
অবলা নারীর দেহ!
জালিমের জুলুমে আকাশ বাতাস প্র্কম্পিত!!
মা হারা শিশু পান করছে জানোয়ারের দুগ্ধ!!
হায়! মানবতা!!
আজ তুমি এসি রুমের চার দেয়ালে বন্দি!
অসহায় হয়ে থমকে আছে পথহারা পথিক!
লাশের সারি আর পঁচা দূর্গন্ধে
বাতাস হয়ে যাচ্ছে বিষাক্ত।
ওহ! মানবতা!!
আজ কি তুমি শাসকের সাথে করেছো সন্ধি?
=================
০৮/০৩/২০১৪ খ্রিস্টাব্দ