স্বপ্নরা উড়ে বেড়ায়
আকাশের নীল সীমানায়,
আশার প্রদীপ জ্বলে হৃদয়ের মাঝে।
হাহাকার করে
মন আর অপেক্ষার প্রহর গুনে।
জানি একদিন স্বপ্নরা
বাস্তবে রুপ নিবে।
আশার আলো তখন
ঝলমল হয়ে জ্বলবে আমার গৃহে।
সেইদিন বেশি দূরে নয়।
হয়তো অপেক্ষা কারো
জন্য মৃত্যূ তুল্য।