বাতাসের এতো আয়োজন আজ তোমায় নিয়ে
কিছুটা প্রশ্নের মুখোমুখি হওয়ার আর কিছুটা তোমায় পাবার
হয়ে উঠার আনন্দর সাথে এক পশলা বৃষ্টি
কাছাকাছি নিয়ে এলো তোমার -আমার শৈশব ।


নাগরিক আজ ভুলেছে তোমায় আমার পথ চলা
হয়তবা নিয়তির কাছাকাছির শেষ সীমায়
বেজেছে এই পথ ভুলার অসীম আনন্দ এক
আহা, কি মহান এই না বলা দেশ প্রেম ।