এখানে হয়তবা সূর্য হাসে কালে ভদ্রে
রুদ্র ছায়া আঁচর কাটে ঘোর অমাবস্যায়
চাঁদ উঠে পূর্ণিমাহীন আর আশাহত প্রানে
দুর্নিবার এক প্রিয় পরীর টানে ।


ঘন পাতার আড়ালে নিঝুম অন্ধকার
বিসৃত হয়ে আসে অসীমে হারাতে
কষ্টের নুনা জল আর অমৃত মনে হয়না
শান্তির জন্য প্রেম আসে বারবার ।