হৃদয় কখনও আহত হয়না
শেষ শিশির বিন্দু ঝরে গেলে পরে,
অবশেষটুকু থেকে যায়
আমার কিছু না বলা কথা জুড়ে ।


অথচ রক্তিম হৃদয় নিঃশেষ হল
নিঃস্ব অথবা বলার সর্বশেষ আকুতি
তুমি বুঝবেনা কখনও
তোমার হৃদয় আহত হয়নি আমার হৃদয়ের মতো ।