মাঝে মাঝে মনে হয় বয়সটা আর একটু বেড়ে যাক
অশান্ত হৃদয়ের আকুল আহ্বান অথবা ঘূর্ণিপাক
কিনারায় আজ ফেনা জমেছে দুস্তর বালু রাশি
বিস্তর মেঘের উপর এক অমাবস্যার শশী ।


মাঝে মাঝে মনে হয় বয়সটা আর একটু কমে যাক
দুরন্তপনায় মেতে থাক চোখের অশ্রুপাত
অশান্ত দুপুর এবং শান্ত সমুদ্রের নিস্তব্ধতা
কবরের মতো আমার সাথে বলুক  তার কথা ।