সময়ের সাথে অভিমান নিয়ে অকারনে কাঁদি,
আমার জন্য প্রেম নয় সময় অপরাধি ।
তোমার জন্য প্রেমের সংজ্ঞা গিয়েছিল পাল্টে,
হয়তো তুমি বদলে যেতে সময়ের সাথে ।


অভিমানগুলো প্রিয় ছিল এবং ছিল নিখুঁত
বিরহ বল ক্লান্তি বল ঠেকায়নি সে স্রোত ।
আহা ! বড়ো মায়া আর ক্লান্তিময় প্রেম অসহায়
নতুন করেই হোকনা শুরু আরেকটা অধ্যায় ।