দীর্ঘ এক পথ চলা শেষে থেমে গেল এই সম্পর্কটা
দীর্ঘ এক নির্ঘুম রাতের শেষে পুবাকাশে রক্তিম আলোকছটা
শান্ত নির্মল এক সঞ্জীবনী তোমার-আমার মাঝখানটায় ঠিক
উপেক্ষা আর অসময় কাটিয়ে অমরত্ব খুজেছি দিগ্বিদিক ।


পিপাসার্ত ছিলাম যাযাবরের হায়নার মতো করে
ভালবাসা গুটিয়ে রেখে নিজেকে রেখেছ দূরে
হায় ভালবাসা, তোমায় সান্তনা জানাতে ভাল লাগবেনা
অঝোর বৃষ্টি অথবা ঝড় আমন্ত্রনে আর নেই মানা ।