জীবন কি কখনো ধীরে চলে ?
অবারিত সবুজের মাঝে যেমন
ধীর-স্তির উচ্ছল জমিন
সূর্যের আলিঙ্গনে মেঘ অন্তহীন ।



অথবা মাঝে মাঝে লুকানো ঘাসের মতো?
হালকা সবুজাব তোমার ফেলে দেওয়া আঁচল
না বলা কথার ফুলঝুরিতে হারায় অবেলায়
কখনো খুলেনি সে আগল ।