এখনও ঘুমাইনি আমি
আছি রাত জেগে পাহারায়,
বিস্তর বেদনা বুকে পুষে
নিরবে ফূরাব কবিতায় ।


এখনও মন দোলা দেয়
সর্বনাশা এক হতাশায়,
ভেবনা হারিয়ে যাব
আলো-আঁধারের ঘন কুয়াশায় ।


এখনও প্রানে সুর তুলে
বেঁচে থাকার আনন্দে,
হয়তো একদিন বদলে যাব
জীবন- মৃত্যুর দ্বন্দে ।