এভাবেই যেতে হবে কেন?
অস্পষ্ট গুঞ্জন আর মৃদু আলোড়নে,
তুমি স্পষ্টতই শানিত আর উচ্ছল
ছিলে ঘুম আর জাগরনে ।


তারাগুলি জোৎস্না চিনবে না
বরষার প্রথম কদম ফুল অথবা সলাজ,
থেমে যাওয়া পাখির গল্প
তুমিহীন আঁধার এক কল্পনা বিলাস ।