বালিকার অধর ধর্ষিত হয় প্রগাঢ় চুম্মনে,
তবু আমি আনমনা আষাঢ়ে- শ্রাবণে ।
তিক্ততায় গুটিয়ে যায় সকল অবসাদ,
লুটিয়ে দেই ধারন করা অহংকারের বাঁধ ।


ভীষণ ঝড়ের মাতম উঠে একটু শিহরনে,
বালিকাও কেঁপে উঠে অবাক করা মনে ।
হাত বাড়িয়ে মনের কোনে খুজি প্রবঞ্চনা,
আবাক হয়ে চেয়ে দেখি বালিকা আনমনা ।


শত ঝড়ে ফিরে যাই ফিরে নাতো মন,
অবাক করেই চলে আসে বিষণ্ণ যৌবন ।