আমাকে তোমার ভালবাসার কবিতা গণ্য করোনা,
আমাকে করোনা নিশ্চল ও ভয়ানক এক হায়না ।
আমাকে করোনা পূজ্য অবতারের ফেলনা হাতিয়ার,
আমাকে বলনা ভালবাসতে এক বা একাধিকবার ।


আমাকে করোনা হিমালয়ের মেঘে ডাকা রবি,
আমাকে করোনা পিকাসোর অসমাপ্ত এক ছবি ।
আমাকে করোনা নিস্তব্ধ তরঙ্গ আমাবস্যায়,
আমাকে করোনা পরাজিত তোমার ভালবাসায় ।


আমাকে বরং পুতুল বানাও আমার মনের মতো,
তীব্র প্রেমে যেন ভুলি দারুন হৃদয় ক্ষত ।
আমাকে বরং ঝড় বানিও বৈশাখী  দুরন্ত,
তবু ছেড়ে যেওনা হৃদয় পয়মন্ত ।