প্রহর যখন অতীত হবে
মুছে যাবে সৃতি,
সময় তখন বলবেনা আর
লাভ কিংবা ক্ষতি।


**********


চোখের জল গড়িয়ে গেছে
একটুও টের পাইনি,
মানুষ ভালবাসতে গিয়ে
অমানুষ হয়ে যাইনি ।


************


দিঘীর জলে পদ্ম ফুটে
তোমার মন ভরাতে,
তবুও তোমার মন খারাপ
জুৎস্না ভরা রাতে ?


************