তুমি কাঁদ বিরামহীন আষাঢ়ে- শ্রাবণে,
তবুও আমায় বল তুমি ছিঁচকাঁদুনে ।
মুঠোফোনে বার্তা আসে বৃষ্টি অবিরাম,
আমার শহর লুটছে দেখ বৃষ্টি-প্রণাম ।


এখানে সাত সমুদ্র তের নদী দূর,
অকারণে কান্না ঝরায় বিরহের সুর ।
ফিরে যাই বর্ষা বিলাসে সিলেট শহরে,
চা বাগান, রিমঝিম সুর আর মেঘ পাহাড়ে ।


এই লন্ডন নগর আর অসুখী মেঘমালায়,
পাউন্ড - পেনির ঝন-ঝন মাতাল হাওয়ায় ,
মনে হয় ছুড়ে ফেলি সব-বাধাই বর্ষা অসুখ,
এবার নব মেঘে আসুক প্রবল জুস্নালোক ।