কাজী বদিউজ্জামান সবুজ


ওগো শ্রাবণ এলে প্লাবণ আসে
ওঠে মনের ও ঝড়,
এই একেলা ঘরে পুড়ে মরে
মোর হৃদয় ও অন্তর।
সখি এ কেমন জালাতন ?
ভালোবাসি ভালোবাসি বলেছি তব হাজার বার,
ফেরায়ে দিলে খালি হাতে করেছো অংহকার,
এ কেমন যন্রনা বাসা বেধেছে               মোর মনেছেয়ে গেছে অন্ধকার।


ভালোবেসে আমি করিনি তো পাপ
তবে কেন মোর মনে এত উন্তাপ,
ওঠে কেন মনে তব পাবার ঝর ?
আহা ভেঙ্গে চুড়ে মরে, মম অন্তর।