কাজী বদিউজ্জামান(সবুজ)


কি যে লিখব,মন,ভাবি নাহি পায়।
কি যে দেখব,চোখ মেলা নাহি যায়।
আজ নিজে কে প্রশ্ন করি বার বার,
কিবা আছে মোর দেবার,
আর,কিবা আছে মোর পাবার ?
বাহু বল থাকিতে দেখিনি ফিরে নিজেকে
আজ সময় যখন অন্তিম মম,
নিহারিনু আজ নিজেকে।
দুই নয়নের অশ্রু ফেলে,
বলি যে হায় হায়।
তবে কি মোর দিন গুলো
বয়ে গেল শুধু শূন্যতায় ?