কাজী বদিউজ্জামান(সবুজ)


হে বিশালতা,তুমি কত বড় বিশাল,
যে রয়েছো মম অন্তরের ও মাঝে।  
চক্ষু পলকে ছুটে চলে যাও,
দেশ হতে দেশান্তরে।
নও তুমি রকেট মিসাইল,
কোন দ্রত গতির যান।
তাঁকে তুছ্ছ করে তুমি,
সফল হও তব অভিযান।
ঐ দুর দেশে মোর মাতৃ ভূমি,
মা,ভাঙ্গছে বসে ঢেকিতে ধান।
এক পলকে দেখিতে যে পাও,
তাহার কষ্টের আজও হয়নি অবসান।
হে বিশালতা,তুমি কত বড় বিশাল,
যে রয়েছ মম অন্তরায়।