কাজী বদিউজ্জামান(সবুজ)


নেতা, হে নেতা, তুমিই নেতা, হইও গো মহান নেতা।
তব কারণে মোর মাতৃ ভূমি পায়না যেন ব্যথা।
স্বার্থের লোভে হয়ে পরনা যেন ব্যাকুল।
লাগতে দিওনা মায়ের পবিএ দেহে
কোন কলংকের ও ধুল।
পূজারী যদি পূজায় বসে কোন মন্রে করে ভুল।
কাহার বলো সাধ্ধ আছে ভাঙ্গবে তাহার ভুল।
মোর মায়ের দেহ যেন কচু পাতায় পানি
তাহার চেয়েও তরল।
সাবধানে ধরিও তাহারে
যেন ছিটকে না পরে জল।
আজ রয়েছে তব হাতে কোটি জনতার স্বপ্ন
গড়বে তুমি সোনার একটি দেশ
এটাই মোদের কাম্য।