কাজী বদিউজ্জামান(সবুজ)


ঐ বলাকারা ঊড়ছে দেখ অজানার তরে
সন্ধ্যা শেষে ফিলে আসে আবার
ছোট নিজের নীড়ে।
তেমনি তুমি ওগো ভুলনা মোরে
রেখগো তব অন্তর ও নীড়ে।
দেখ দোয়েল কোয়োল শিষ দিয়ে যায়
ঐ বট কুলের নিচে।
তেমনি ছাঁয়া দিওগো তুমি
মোর ক্লান্ত সময় এলে।
বেলি টগর রজণী ফুল
সুভাষ যে ছড়ায় চারি কুল।
তব সুভাষে মম ঘুম ভেঙ্গে যায়
মোর মন হয়ে উঠে ব্যকুল।
সখি হে, মোরে ভালোবেসে দিওগো সবই,
শুধু দিওনা ব্যথারও ফুল।