কাজী বদিউজ্জামান(সবুজ)


মনে পরে মোর ছোট বেলা,
সেথায় ছিলাম পাগলা ঘোঁড়া।
যখন যেথায় ছোটে চলা,
দোয়েল পাখির বাসা তোরা।


মনে পরে মোর সেই ছোট বেলা,
ঐ আম বাগিচার আম পারা,
লেংটা হয়ে গোসল করা,
মাঝে মাঝে লাই খেলা।


মনে পরে মোর ছোট বেলা
সাথীদের নিয়ে গোল্লা খেলা,
স্কুল ফাঁকিতে মায়ের ভাত দেয়া,
আবার শাসন শেষে বুকে নেয়া।


মনে পরে মোর ছোট বেলা
সেথায় ছিলাম এক পাগলা ঘোঁড়া
আহা,যদি ফিরে পেতাম বেলা।