তুমি সাগর হলে আমি রংধনু হয়ে
তোমায় ছোঁব, সপ্ত রঙে রাঙিয়ে দিতে।
তুমি শান্ত পৃথিবী হলে, আমি অশান্ত বৈশাখী ঝড় হয়ে
তোমায় ছোঁব মাতাল হয়ে,প্রেমের মূল্য দিতে
তুমি ফুল হলে, আমি ভ্রমর হয়ে
তোমার হৃদয় ছোঁব আপণ করে
প্রেমের আলপনা একে আলিঙ্গনে ।
তুমি হিমালয় হলে, আমি বাতাস হয়ে
তোমায় ছোঁব মৃদু মলয়ে ।
তুমি খড় রোদ্রুময় সাহারা হলে
আমি মেঘ হয়ে ছায়া দিবো,
চোখের জলে সিক্ত করে
তোমায় ছোঁব বৃষ্টি বরিষণে
সৃষ্টি করবো সবুজ শ্যামলিমা ।
ফুল ফুটবে হেথা কলকাকলিতে
ভরে তুলবো মুখরিত হবে ধরা
বিচরণ করবো মোরা,
গড়বো মায়াময় মায়ায় ঘেরা ছোট্ট একটা বাসা ।