ওরে বেভুল মন কোন ভরসায়
রইলা তুমি বইসা, হইয়া অচেতন
পারের কড়ি নাই যে তোমার
কেমন করে যাইবা তুমি বাইয়া
কোন ভরসায় রইলা তুমি বইসা,
হইয়া অচেতন
সকাল বিকাল আঁধার রাতে
ডাক তারে নিবিড় ভাবে অনুতপ্ত হইয়া
কোন ভরসায় রইলা তুমি বইসা,
হইয়া অচেতন
যদি পকেট ভরা কড়ি থাকে
ভয় নাই তার আঁধার রাতে
দরজা বিহীন মাটির ঘরে শুইয়া
কোন ভরসায় রইলা তুমি বইসা,
হইয়া অচেতন
মনকির নিকির আসবে যখন
খাতা কলম লইয়া
পাশের নন্বর না থাকিলে
গতি তোমার কি যে হইবে
দেখছো নাকি ভাইবা
কোন ভরসায় রইলা তুমি বইসা,
হইয়া অচেতন
মানুষ যখন হুশেরই নাম
হিসাব কইরা চলবা তুমি হইয়া সচেতন
অসময় ঘুম পারিলে, তাইলে তুমি পথ পাবে না
চেতন যখন পাইবে যখন সময় নাহি থাকবে তখন
কাঁদবে কেবল পার ঘাটাতে বইসা
তাই বেলা থাকতে এ বেলার কাজ
না করিলে ও বেলাতে যাইবা তুমি ফাইসা
কোন ভরসায় রইলা তুমি বইসা,
হইয়া অচেতন ।