গন্ধে ভরা বকুলের তরুতলে
স্নিগ্ধ মাদকতা ছড়ায় অবিরল
তোমার আমার প্রেমের বরিষণ
গন্ধ বহমান
আবেগের ধারা বয়ে বয়ে,
এসেছি হেথা সৃষ্টির উল্লাসে ।
সবুজ মনের আয়নায় ছায়াফেলে
স্বচ্ছ মাধুকরী মন পিয়াসী
আকুতি অন্তহীন
নশ্বর ধরাধাম কেউ বলে অবিনশ্বর
কায়াতে নয় মায়াতে নয়
অনুভূতিতে চির ভাস্বর ।।