তুমি কেন কাঁদালে মোরে
কেন কাঁদালে আমায় এমন করে
ভালবেসে আবার দূরে সরে গেলে
কেন কাঁদালে মোরে
জীবনটা কত ছোট
কেউ ভাবে প্রতিটা ক্ষণ এক পলক
কেউ বা ভাবে হাজার বৎসর
কষ্টের নয়তো সুখের
কজন পারে তৃপ্ত হতে ত্যাগের মাঝে
তুমি কেন কাঁদালে মোরে
একে অন্যকে পাহাড়া দেয়
প্রহরীর মত ধরা তো দেয় না
সময় মত সুখের দোলনায় দোলেনা
তুমি জীবনটাকে এলিয়ে দিলে
র্নিভয়ে আপন ভেবে
পৃথিবীটা স্বার্থে ভরা
কুচক্রীরা থাকে হেথা
ধরাতো যায় না মুখোশ পরা
অন্তরটি বিষে ভরা
তবু বাঁচতে হয় তাদের আঁকড়ে ধরে
ভালবাসলে কেমন করে
বলেই চলেছ অহর্নিশি
শুধু ভালবাসি ভালবাসি
ব্যাথা দিয়েই চলেছ অবিরাম
এ কেমন ধারা বলতো তুমি
হৃদয় ভেঙ্গে নতুন হৃদয় গড়
পুতুল গড়ার মত
ক্ষুব্ধ মনে আবার ছুঁড়েই ফেল
শুধু বলেই চলেছো
ভালবাসি, ভালবাসি
প্রতিঘাত দিতে চাই না কভু
কোন উত্তর দিতে পারিনাতো
তবু ভালবাসি বলে তাই
ভালবাসি এমনি করে
পুড়ে পুড়ে অকালে ঝরে যাবো
বুঝবে নাতো কোনদিন
ভালবাসার অর্থটা কি
বলেই চলেছো অর্হনিশি
ভালবাসি ভালবাসি ।