চলার পথে প্রতি পদে
তুমি আমার অহংকার
তুমি আমার অলংকার
তুমি ছাড়া জীবন আমার
মেঘে ঢাকা অন্ধকার ।


চোখ ধাঁধানো ভূষণ দিয়ে
প্রলেপ দিয়ে অবয়বে
ছলকরা জল চোখের ফেলে
চাই না তো হরন করে,
নিতে হৃদয় তোমার ।


চলার পথে প্রতি পদে
তুমি আমার অহংকার
তুমি আমার অলংকার
তুমি আমার অহংকার
হৃদয় দিয়ে বিনিময়ে,
হৃদয় নিয়ে বন্দী করবো
খাঁচায় আমার
তুমি আমার অহংকার।


আমরণ থাকবে তুমি আমার
চলার পথে প্রতি পদে
তুমি আমার অহংকার
তুমি আমার অলংকার
তুমি ছাড়া জীবন আমার
মেঘে ঢাকা অন্ধকার ।


যৌবনের প্রথম লগন
উষ্ণ প্রেমের পরশ যেমন
তেমনি, রাখবো ধরে আমরণ
তুমি আমার বাঁধন হারা
চিরদিনের হৃদয় ছোঁয়া
আঁধার থেকে আলোয় আসা
শশী যে আমার।