বুকের ভিতর মুখ লুকিয়ে দেখছো কি?
এমন করে হৃদয় মাঝে খুজছো কি?
এখন তুমি ভাবছো কি?
সাগর সম হৃদয় জলে
ডুবে তুমি খুজছো কি?
মনি মুক্তা আছে কিনা
খুজে তুমি পাচ্ছো কি?
বুকের ভিতর মুখ লুকিয়ে দেখছো কি?
এমন করে হৃদয় মাঝে খুজছো কি?
কাঁপন জাগা হৃদয় মাঝের ছবিটি
চোখের কোনে ভেসে ওঠা
কল্পলোকের তরুটি
বুকের ভিতর মুখ লুকিয়ে দেখছো কি?
এমন করে হৃদয় মাঝে খুজছো কি?
এখন শাখে শাখে পল্লবের বাহারে
মন ছুটে যায় তেপান্তরে আহারে
মেঘের ভেলায় পাল তুলে দেই
বাঁধ না মানা গতিহারা পথ ধরে
যৌবন জোয়ার এলে পরে
জ্ঞান থাকে শূন্যের ঘরে
চোখের উপর চোখ রেখে
খুজে তুমি বাহির কর
কেবল দুই আত্মাতে মিলন
তোমার আছে কি?
বুকের ভিতর মুখ লুকিয়ে দেখছো কি?
এমন করে হৃদয় মাঝে খুজছো কি?