শান্ত মনে তুমি পৃথিবীটা সাজাতে পার
ভ্রান্ত হৃদয়ে তুমি সাজানো পৃথিবীটা ধ্বংস করতে পার।


পুরানো ভালবাসা, ভালবাসা যদি নতুন করে
হাতছানি নাহি দেয় প্রতিদিন প্রতিবেলায়
তাহলে ধ্বংস করতে পার অনায়াসে কে দেবে বাধা।


তোমার সযতনে সাজানো বাগান, নিজ হাতে গড়া প্রতিমা
তুমি ভাঙ্গতে পার, কে করবে মানা
তোমার হাতে গড়া তোমারই ভালবাসা ।


একদিন ভাববে, একদিন কাঁদবে, কাঁদবে জীবনভরে
গড়েছিলে নিষ্প্রান মনে, আকাশ ছোঁয়া ভালবাসা
অনুরাগে গড়া সুন্দরতম এ ধরা ।


নিমেষে মলিন পত্র ঝরা, পুস্প ঝরা বৃক্ষসম
নির্বাক দাঁড়িয়ে হেতা
পরশ পাথর ছোঁয়ায়, সজীব পত্র, সুরভিত পুষ্প
উজ্জীবিত হতে পারে, নয়তো শুষ্ক সাহারা হতে পারে
নয়তো পারে হুতাশনে তপ্ত হতে পারে
পারে পরাজয় মেনে নিতে
এ খেলা খেলে জীবনের সুখ তো পাবে না
সুখ পাবে কেবলই তারা, অনলে পুরাবে যারা
তোমার সতেজ ভুবন, তাদের সুখের লাগি।