সৃষ্টির সব কিছুর উত্তর খুজে পাবে
একটি অক্ষর ইংরেজির ডব্লিউতে


কে? কেন? কি? কখন?
এর উত্তর খুজে দেখ,
সমাধান পেয়ে যাবে তখন ।


কখনো বা কি? কাহাকে ও কোথায়
এখানেও কিছুটা উত্তর রয়ে গেছে।


ধ্বংস আরও খুজে দেখ
ওয়ার, ওয়াইন, উয়োমেন
এখানে খুজে পাবে ধবংসের সব উপকরন।


আবার শান্তি ও খুজে পাবে
ওয়েলথ, সম্পদ যদি থাকে
যদি কর ব্যবহার কর সঠিক পথে
ওয়াইফ, সুন্দর মনের সাথী কর
এর মাঝে সব সুখ খুজে পাবে
কখনো বা নরকেও রূপান্তরিত হতে পারে।