ঘর বেঁধে ভালবাসার  কি করে হয় যে মরন
কি করে মরনকে করে বরন
ঘর বেঁধে ভালবাসার  কি করে হয় যে মরন
মরনে ও সুখ থাকে কাছে যদি থাকে প্রিয়জন।


আশার বসতি গড়ে ফুলে  ফলে শোভিত ধরায়
কি করে আঁধারে ঢাকে মুক্ত আকাশ
ছোট ছোট মেঘ জমে জমে হয় আঁধার কালো
বৃষ্টি ঝরে গেলে নীল আকাশ মুক্ত হয়ে
চাঁদ খানা ভেসে উঠে সাথে নিয়ে তারাগুলো
গান গায় চাঁদখানা তারারা নাচে তখন
আমরা দেখি চোখে
জ্বলে আর নিভে, নিভে আর জ্বলে
শুকতারা কাছে আসে সোহাগ নিয়ে
রাতে জেগে কপোত কোপতী
শুধুই দেখে আশার স্বপন
ঘর বেধে ভালবাসার  কি করে হয় যে মরন
মরনে ও সুখ থাকে কাছে যদি থাকে প্রিয়জন।


প্রেমের পসরা সাজায় শিশুর মতন
দিনে দিনে বড় হয়,
জড়ো হয় ভালবাসার কুঞ্জ কানন
মালিরা কাননে সোহাগ ভরে ফোটায় ফুল
অকারনে যদি কভু ঝরে যায় কখনো
প্রবোধ মানে না মন, কখন হয় যে মরন
ঘর বেঁধে ভালবাসার  কি করে হয় যে মরন
মরনে ও সুখ থাকে কাছে যদি থাকে প্রিয়জন।