কোন মনের আকুতি বলিতে চাও, বলনা, বলনা নিশীথ জাগিয়া
আমি তাকিয়া রহি মায়াময় জামিনী জাগিয়া
শশীর জ্যোৎস্না মাখিয়া মানসী তোমারি লাগিয়া।
আমি কান পেতে থাকি, তোমার বেহাগ সুরের সুত্র ধরিয়া
কোন মনের আকুতি বলিতে চাও, বলনা, বলনা নিশীথ জাগিয়া
প্রান খুলিয়া.........বলনা.........বলনা ।


যে কথা আধো রাতে উতলা মন, উঠে ছাপিয়া
লাজ করনা, বলনা, সে কথা বলনা ।
যে কথা বলার লাগি বসিয়া ছিলে
দেড় যুগ মন বাঁধিয়া ।
বসন্ত আসিয়াছে কাহার লাগিয়া
কাহার লাগি মনে ঢেউ উঠিয়াছে হৃদয় ব্যপিয়া
বলনা, সে কথাটি বলনা, বলনা প্রিয়া
সে কথাটি বলনা ।।
তোমার হৃদয় উজাড় করা ভালবাসার জোয়ারে
তোমার তরণী বাইবে কে বলনা, সে কথা বলনা
মনের দুয়ার খুলিয়া ।
করোনা ছলনা, সহেনা যাতনা
না............ না.......... সহেনা যাতনা
যে কথা বলার আশে বসিয়া ছিলে
বিজনে একা, বলনা , সে কথা বলনা
কোন মনের আকুতি বলিতে চাও,
বলনা, বলনা নিশীথ জাগিয়া
আমি তাকিয়া থাকি মায়াময় জ্যোৎস্না মাখিয়া ।।