ছোট্ট মনের আয়নায়
ভেসে উঠা ছবিগুলো
মোছাতো যাবে না
মুছে ও হাজার বার
স্বচ্ছ থেকে স্বচ্ছতর হবেই তো
এ যে হৃদয়ের দাগকাটা
হৃদয়ের ছোঁয়া
ছোট্ট তারাগুলো,
ভেসে উঠা হৃদয় গগনে
মা, বাবা, হারিয়ে যাওয়া বোন আমার।


তাপদাহ প্রবাহ জীবনে
পুড়ে পুড়ে অঙ্গার
অনুশোচনা বয়ে বেড়াই
মা, বাবা, বোন আমার নেইতো এখন
কেমন করে আদর করতেন তারা
কেবল ভাবি এখন
এমনি করে জীবন একদিন
থেমে যাবে সবার
নিয়তির ইশারায়।