তোমাকে ভালবাসি কেমন
তুমি জানতে চাইলে
এখন এতদিন পর
সময়তো দিলেনা আমায়
তোমাকে বোঝাবার
তোমাকে বোঝাতে গিয়ে
মনটা ভেঙ্গে দাও বার বার
নীরবে সয়ে যাই
তোমাকে ভালবাসি তাই।


আঘাত প্রতিঘাত শুভ নয়
কোন কালেই কোন সময়
সংঘাত শুভ নয় মেনেছি তাইতো
সব কিছু নীরবে মেনে নিয়েছি
আঘাত যত দাও না আমায়।


নির্বোধ বেশি বোঝে
আপনারে বিজ্ঞ ভাবে
মুর্খ্যের নামান্তর তার
কষ্টই বাড়াতে পারে কেবল
ভাল যতই বাসি আমি
কষ্ট তুমি দাও, তত বেশী
এ কেমন বিচার তোমার
ও বিধিরে মনটা ভাল করে দাও
আমার প্রিয়ার।


পরম সুখে থাকি আমি
মেঘ না হতেই ঝড়
সুখ পালিয়ে যায়
বুক ভাঙ্গা ব্যথা দিয়ে
কি করে বোঝাব তোমায়
ভাল আমি বাসি কত
মন দিয়ে যদি
বুঝে নাহি নেয় তার।