রংয়ের মেলায় রং মেলাতে
লাটাই হাতে ছাড়ছে সূতা
ছুটছে শুধু উর্ধমূখী
ভুলে গেছ সুত্র তাহার।


আলিবাবার চোখ জুড়ানো
স্বর্ন সম্ভার
হাতছানি দেয় অহর্নিশি
পঙ্কিল পথে দেয় ঈশারা ।


ছুটছে সবাই বাঁধনহারা
ঝড়ের বেগে লাগাম ছাড়া
এমনি করে মাতাল যখন
ভুলে যায় সুত্র তখন
কেবল আপন স্বার্থে পথ চলে
খাব খাব শুধু বলে
বিবেক বিহীন তৈমুর সেজে
রঙের মেলায় রং মেলাতে
লাটাই হাতে ছাড়ছে কেবা
ভুলে গেছে সুত্র তাহার
তপ্ত লহুর ফল্গু ধারা
সত্য তাকে রুধবে কিনা।


জ্যোতি যখন অস্তমিত
ছুটবে তখন সুত্র ধরে
পিছন পানে।


তখন কেবল একাই একা
সঙ্গী সাথী নেইকো হেথা
যৌবনকে তাই শান্ত করে
উদ্ধতের মাদকতা
তখন কেবল আনতে পারে
জীবন ধারার শালীনতা ।